কনটেন্ট কি ও কন্টেন্টের গুরুত্ব কতখানি?

কনটেন্ট রাইটার,কনটেন্ট রাইটিং,কনটেন্ট রাইটিং টিপস,কনটেন্ট মার্কেটিং কি,বাংলা কনটেন্ট রাইটিং,বাংলা আর্টিকেল রাইটিং,content writing bangla tutorial,content meaning in bengali,what is content,video content,text content,


কনটেন্টঃ আমরা সচরাচর ইন্টারনেটে যেসব টেক্সট, ছবি, ভিডিও, অডিও ইত্যাদি পড়ি, দেখি ও শুনি মূলত সেগুলোকেই কনটেন্ট বলা হয়। লেখা কন্টেন্টকে টেক্সট কন্টেন্ট, যেসব ভিডিও দেখি সেগুলোকে ভিডিও কনটেন্ট এবং যে অডিও গুলো শুনি সেগুলোকে অডিও কনটেন্ট বলা হয়।
 
কন্টেন্টের গুরুত্বঃ কনটেন্ট এমন একটি জিনিস যা ছাড়া যেকোনো ওয়েবসাইট অচল। কনটেন্ট হলো ওয়েবসাইটের রাজা। একটি ওয়েবসাইটে যদি পর্যাপ্ত পরিমাণে ভালো কনটেন্ট না থাকে তাহলে সেই সাইট দিয়ে কিছুই আশা করা সম্ভব নয়।

ব্যপারটি নিজেকে নিয়ে চিন্তা বা বিশ্লেষণ করলেই বুজতে পারবেন। ইন্টারনেটে যুক্ত হবার পর আপনি নিজে কি করছেন সেটা লক্ষ্য করে দেখুন। বাজি ধরে বলা যায়, আপনি অনলাইনে অধিকাংশ সময়ই তথ্য খুঁজে বেড়াচ্ছেন যে তথ্যের অপর নাম হলো কনটেন্ট। হতে পারে সেটি টেক্সট, ছবি, অডিও বা ভিডিও যা আপনার প্রয়োজনীয় তথ্য ধারণ করে। অধিকাংশ ক্ষেত্রে অনলাইনে আপনি আপনার আগ্রহের বিষয়গুলোর তথ্য আশা করেন। এ কারণেই গুগলের মত সার্চ ইঞ্জিনগুলো বিশ্বব্যাপী এক বিস্তৃত বাজার পেয়ে গেছে।

কনটেন্ট যেমন ভিজিটরকে আকৃষ্ট করে তেমনি ভিজিটর আপনার পেইজে সময় নিয়ে থাকবে নাকি অপ্রয়োজনীয় ভেবে সেখান থেকে প্রস্থান করবে সেটিও নির্ধারণ করে কনটেন্ট। কনটেন্ট অপর অর্থে আপনার সাইটের ট্রাফিকের সমতুল্য এবং এখানেই আসল কথাটি জানতে হবে। আপনার সাইটের কন্টেন্ট প্রকৃত, প্রয়োজনীয় এবং ফ্রেশ হলেই কেবল ট্রাফিকের সমতুল্য হতে পারে।

ওয়েবসাইটে অ্যাডসেন্স দ্বারা অর্থ উপার্জনের জন্য ভালো কনটেন্ট-এর তুলনা নেই। কারণ অ্যাডসেন্স দ্বারা ওয়েবসাইট মনিটাইজ করানোর জন্য ভালো মানের কন্টেন্ট আবশ্যিক। কনটেন্ট-এর উপর নির্ভর করে আপনার সাইটের ভিজিটরের পরিমাণ। সর্বদা প্রকৃত, প্রয়োজনীয় ও সত্য তথ্য সমৃদ্ধ কন্টেন্ট একটি ওয়েবসাইটকে নিয়ে যেতে পারে সাফল্যের শীর্ষে।


নিচে আপনার মূল্যবান মতামত প্রদান করতে ভুলবেন না। পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। নিজে জানুন ও অন্যকেও জানতে সহযোগিতা করুন।