About Me

header ads

কেমন ছিল Samsung Galaxy A50 এর পারফর্মেন্স?


স্যামসাং এর M সিরিজের ফোনগুলো বেশ ভালো মাপের জনপ্রিয়তা পাওয়ার পর স্যামসাং নিয়ে আসে Samsung Galaxy A50. যা ইতিমধ্যে বেশ সারা জাগিয়েছে। ফোনটিতে থাকা 4000 mAh এর ব্যাটারিটি অলমোস্ট দুই ঘণ্টার মধ্যেই চার্জ করতে পারে ফোনটির সাথে থাকা 15 ওয়াটের চার্জারটি দিয়ে। ফোনটির ব্যাটারি ব্যাকআপও বেশ প্রশংসনীয়। গেমিং এর কথা বলতে গেলে ফোনটিতে আপনি PUBG খেলতে পারবেন আরামছে তবে সামান্য কিছুটা হিটিং ইস্যু লক্ষ্য করা যায়, যা এতটাও চোখে পড়ার মতো নয়।


ফোনটিতে ব্যাবহার করা হয়েছে 6.4 inch এর ফুল এইচডি প্লাস (1080x2340 p) রেজুলেশন সম্বলিত 19.5:9 ratio এর বেশ বড় মাপের Super AMOLED ডিসপ্লে প্যানেল। ডিসপ্লেটির ব্রাইটনেস ও কালার নিঃসন্দেহে আপনাকে মুগ্ধ করবে। আর বর্তমানে এই বাজেটে Samsung Galaxy A50 ফোনটির ডিসপ্লে নিঃসন্দেহে সেরা ডিসপ্লে গুলোর মধ্যে একটি। তবে নচ যুক্ত এই ডিসপ্লেটিতে ব্যবহার করা হয়েছে Corning Gorilla Glass 3, সাথে থাকছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।


র‍্যাম ও রম হিসেবে পাবেন 4GB ও 64GB স্টোরেজ। ফোনটির বডিতে ব্যবহার করা হয়েছে গ্লোসি প্লাস্টিক, যার ফলে ফোনটিতে বেশ স্ক্র্যাচ পড়তে দেখা যায়। এজন্য স্ক্র্যাচের হাত থেকে বাঁচতে ব্যাকপার্ট ব্যবহার করতে হবে। ফোনটির ওজন 166 g, যা বেশ হালকায় মনে হয়। চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Exynos 9610 Octa. ফোনটির মাল্টিটাস্কিং পারফর্মেন্সও বেশ ভালোই বলতে হয়।


ফোনটির প্রাইমারি ক্যামেরা 25 mp সাথে থাকছে আলট্রাওয়াইড লেন্সের 8 mp ও ডেপথ সেন্সর 5 mp. এবং সেলফি ক্যামেরা হিসেবে পাচ্ছেন 25 mp এর বেশ ভালো পারফর্মেন্স যুক্ত ক্যামেরা। যা আপনাকে নিরাশ করবে না। সব দিক থেকে বলতে গেলে ফোনটি বেশ চমকপ্রদ একটি ফোন। বর্তমানে ফোনটি 26990/- টাকায় পাওয়া যাচ্ছে।



এ ধরনের আরো বিষয়সহ বিজ্ঞান, টেকনোলজি, কি ও কিভাবে?, রিভিউ, লাইফস্টাইল, টিপস অ্যান্ড ট্রিকস্‌, মুভি আপডেট সহ আরো বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে নিয়মিত www.ideaworldbd.com সাইটটি ভিজিট করুন। 

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত আপনার যেকোনো প্রশ্ন ও মতামত জানাতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন অথবা আমাদের Contact Us পেজে জানাতে পারেন। আমাদের Facebook Page-এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ