স্যামসাং এর নতুন ফোন 'M30s'

samsung galaxy m30s, টেক নিউজ, প্রযুক্তি, বাংলা খবর, নিউজ, স্মার্টফোন, smartphone

স্যামসাং 2019 সালেই তাদের স্বল্প বাজেটের ফোন নিয়ে কাজ শুরুর পর সেগুলো বেশ জনপ্রিয়তা পাওয়া শুরু করে। এরই ধারাবাহিকতায় স্যামসাং এবার নিয়ে এলো Samsung Galaxy M30s ফোনটি। ফোনটির বিশেষ আকর্ষণ হলো এর ব্যাটারি। ফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যাবহার করা হয়েছে 6000 mAh এর ব্যাটারি, যা দিয়ে অনায়াসে দুই দিন ব্যাকআপ পাওয়া সম্ভব। সাথে থাকছে 15w এর ফাস্ট চার্জিং সুবিধা। ফোনটির ব্যাটারি 6000 mAh হওয়া সত্ত্বেও ডিভাইসটির ওজন 188 গ্রাম। 

ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে 6.4 inch এর ফুল এইচডি সুপার এমুলেড প্যানেল যুক্ত ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 9.0 (Pie); One UI এবং 4/2.3 GHz অকটাকোর প্রসেসরের সাথে চিপসেট ব্যবহার করা হয়েছে Exynos 9611 (10nm). এই ফোনটিতে র‍্যাম ও রম হিসেবে রাখা হয়েছে 4GB Ram/ 64GB Rom ও 6GB Ram/ 128GB Rom. 

Samsung Galaxy M30s price in bangladesh

এবার কথা বলা যাক ফোনটির ক্যামেরা নিয়ে। ফোনটির পেছনে থাকছে তিনটি ক্যামেরা। প্রথমেই থাকছে 48 মেগা পিক্সেলের মেইন ক্যামেরা এরপর 8 মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ও শেষে 5 মেগা পিক্সেলের ডেপথ সেন্সর এবং সাথে থাকছে 16 মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। 

Samsung Galaxy M30s Specification

বর্তমানে ফোনটির দাম 27,490 টাকা। ওভারঅল দেখতে গেলে ফোনটির পারফর্মেন্স বেশ ভালো। তবে ফোনটি হেভি গেমারদের জন্য ভালো পারফর্মেন্স দিতে সক্ষম নয়।

এ ধরনের আরো বিষয়সহ বিজ্ঞান, টেকনোলজি, কি ও কিভাবে?, রিভিউ, লাইফস্টাইল, টিপস অ্যান্ড ট্রিকস্‌, মুভি আপডেট সহ আরো বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে নিয়মিত www.ideaworldbd.com সাইটটি ভিজিট করুন। 

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত আপনার যেকোনো প্রশ্ন ও মতামত জানাতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন অথবা আমাদের Contact Us পেজে জানাতে পারেন। আমাদের Facebook Page-এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ