স্মার্টফোনে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করার ৫ টি জনপ্রিয় অ্যাপ

Video editing apps-android-top 5 video editing app

ডেক্সটপ বা ল্যাপটপ দিয়ে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করার জন্য আমরা সাধারণত যেসব সফটওয়্যার গুলো ব্যবহার করে থাকি তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো Adobe After Effects, Adobe Premiere Pro, Filmora, Camtasia ইত্যাদি। কিন্তু আমরা যারা মোবাইল দিয়ে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করতে চাই তারা কি করবো? হ্যাঁ তাদের জন্যও রয়েছে বেশ কিছু ভালো অ্যাপস যার মাধ্যমে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং করা সম্ভব। আজ আমরা এমনই 5টি অ্যাপস সম্পর্কে জানবো। তো চলুন জেনে নিই অ্যাপ গুলো কি কি। 

ফিলমোরা গো 

স্মার্টফোনে প্রফেশনাল মানের ভিডিও এডিটিং এর জন্য ফিলমোরা গো (FilmoraGo) বেশ জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপটি Vlog ভিডিও এডিটিং এর জন্য বেশ চমৎকার একটি অ্যাপ। অ্যাপটিতে রয়েছে অসাধারণ সব ইফেক্ট এবং ফিল্টার যা আপনার ভিডিওতে এনে দিবে প্রফেশনাল লুক। তাছাড়াও রয়েছে অসাধারণ সব মিউজিক যেগুলো একদম ফ্রিতে ব্যবহার করা সম্ভব। অ্যাপটিতে রয়েছে বেশ সুন্দর সুন্দর থিম যা আপনি আপনার ভিডিওর ক্যাটাগরি অনুযায়ী ব্যবহার করতে পারবেন। অ্যাপটি প্লেস্টোর থেকে ডাউনলোড করতে ইন্সটল বাটনে ক্লিক করুন। 
install

কাইনমাস্টার 

এই অ্যাপটি চেনে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। এক কথায় কাইনমাস্টার (KineMaster) স্মার্টফোনে ভিডিও এডিটিং এর জন্য অসাধারণ একটি অ্যাপ। যাতে রয়েছে প্রফেশনাল মানের সব সুযোগ সুবিধা। অডিও এডিটিং, কালার রেন্ডারিং, মাল্টি লেয়ার সহ অসাধারণ সব ফিচার রয়েছে অ্যাপটিতে। যা আপনাকে দেবে প্রফেশনাল ভিডিও এডিটিং এর অভিজ্ঞতা। অ্যাপটি ব্যবহারের জন্য নিচে ইন্সটল বাটনে ক্লিক করুন। 
install

ভিডিও শো 

ভিডিও শো (VideoShow) অ্যাপটির মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ওয়িশ ভিডিও তৈরি করতে পারবেন, যেমনঃ বার্থডে ওয়িশ, হ্যাপি নিউ ইয়ার ওয়িশ ইত্যাদি। তাছাড়া এই অ্যাপটিতে আপনি চমৎকার সব স্লাইড শো তৈরি করতে পারবেন। অসাধারণ ভিডিও এডিটিং এর অভিজ্ঞতা নিতে অ্যাপটি এখনি ইন্সটল করে নিন। 
install

অ্যাডোবি প্রিমিয়ার রাশ 

অ্যাডোবির সফটওয়্যার বা অ্যাপস গুলো ব্যবহার করে যে প্রফেশনাল সব কাজ করা যায় তা বলার অপেক্ষা রাখে না। অ্যাডোবি প্রিমিয়ার রাশের (Adobe Premire Rush) সাহায্যে আপনি ট্রাভেলিং ভিডিও গুলো খুব সুন্দর ভাবে এডিট করতে পারেন। অ্যাপটিতে রয়েছে অটোমেটিক ট্রানজেকশন ইফেক্ট যা আপনার ভিডিও যুক্ত করার সাথে সাথেই আপনার ভিডিওতে যুক্ত হয়ে যাবে। তাছাড়া অ্যাপটিতে এডিট করা ভিডিও আপনি পুনারায় আপনার কম্পিউটারে অ্যাডোবি প্রিমিয়ার প্রো দিয়ে এডিট করতে পারবেন। অ্যাপটি ইন্সটল করতে নিচের ইন্সটল বাটনে ক্লিক করুন। 
install

পাওয়ার ডিরেক্টর 

স্মার্টফোন দিয়ে ভিডিও এডিটিং করার আরেকটি অসাধারণ অ্যাপ হলো এই পাওয়ার ডিরেক্টর (Power Director)। আপনি চাইলে প্রফেশনাল মানের সব ধরনের ভিডিও এই অ্যাপটির মাধ্যমে এডিট করতে পারবেন। ভিডিওতে ট্রানজেকশন ইফেক্ট, মোশন ইফেক্ট, টাইটেল কাস্টমাইজেশন, গ্রাফিক্স, স্লো মোশন, মাল্টি লেয়ার, অডিও এডিটিং, কালার গ্রেডিয়েন্ট সহ আরও অন্যান্য ফিচার তো থাকছেই। অ্যাপটি ইন্সটল করতে নিচের ইন্সটল বাটনে ক্লিক করুন। 
install

কোন অ্যাপটি আপনার কাছে সবচেয়ে ভালো লাগলো তা কমেন্টে জানিয়ে দিন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও জানার সুযোগ করে দিন। 

এ ধরনের আরো বিষয়সহ বিজ্ঞান, টেকনোলজি, কি ও কিভাবে?, রিভিউ, লাইফস্টাইল, টিপস অ্যান্ড ট্রিকস্‌, মুভি আপডেট সহ আরো বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে নিয়মিত www.ideaworldbd.com সাইটটি ভিজিট করুন। 

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত আপনার যেকোনো প্রশ্ন ও মতামত জানাতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন অথবা আমাদের Contact Us পেজে জানাতে পারেন। আমাদের Facebook Page-এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ