বিশ্বের সবচেয়ে দামি ৩ টি ফোন যার মূল্য দেখে চোখ কপালে উঠবে!


কমবেশি আমরা সবাই এখন মোবাইল ফোন ব্যবহার করি। যে যার সামর্থ্য অনুযায়ী মোবাইল ফোন ব্যাবহার করে থাকি। কেউ একটু কম তো কেউ একটু বেশি দামি ফোন ব্যবহার করি। তবে ফোন যখন আভিজাত্যের বিষয় তখন তো একটু কৌতূহল জাগেই যে কি এমন ফোন যা বিশ্বের সবচেয়ে দামি ফোন? তো চলুন জেনে নিই এমন ৩টি দামি ফোন সম্পর্কে যা দেখে আপনার চোখ কপালে উঠতে পারে।

ফ্যাল্কন সুপারনোভা আইফোন সিক্স পিংক ডায়মন্ড

Falcon supernova iphone 6 pink diamond

এই ফোনটি বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফোন গুলোর মধ্যে অন্যতম। ফোনটির দাম 110 মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় 933 কোটি 51 লক্ষ 62 হাজার টাকা। ফোনটিতে রয়েছে 18 ক্যারেটের একটি গোলাপি হীরক খণ্ড। ফোনটি তৈরি করেছে আমেরিকান অভিজাত পণ্য তৈরির প্রতিষ্ঠান ফ্যালকন। হীরা, চুনি, পান্না, স্বর্ণ, নীলকান্ত মনি ও বিশুদ্ধ প্লাটিনাম দ্বারা প্রস্তুত করা হয়েছে এই ফোনটি।

ব্ল্যাক ডায়মন্ড আইফোন 5

Black diamond iphone 5

এই ফোনটির দাম 15.3 মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকাই প্রায় 420 কোটি টাকা। যুক্তরাজ্যের কিংবদন্তী ডিজাইনার স্টুয়ার্ট হিউজকে চীনের একজন ধনী ব্যবসায়ী একটি দামি ফোনের নকশা করতে বলেন যা পৃথিবীতে এর আগে কেউ কখনো দেখেনি। এই ফোনটি তৈরি করতে সময় লেগেছিলো প্রায় 9 সপ্তাহ। ফোনটি নিরেট স্বর্ণ দিয়ে তৈরি। এর লোগো তৈরি করা হয়েছে 53টি হীরক খণ্ড দিয়ে। ফোনটির পুরো শরীর জুড়ে রয়েছে 600টি হীরক খণ্ড। ফোনের হোম বাটনটি তৈরি করা হয়েছে দুষ্প্রাপ্য 26 ক্যারটের কালো হীরা দিয়ে।

ডায়মন্ড ক্রিপ্টো মোবাইল ফোন

Diamond crypto

এই ফোনটির মূল কাঠামো বিশুদ্ধ প্লাটিনাম দিয়ে তৈরি। ফোনটির দুইপাশে রয়েছে 25টি করে মোট 50টি হীরা এবং ফোনটির নেভিগেশন বাটন গুলো তৈরি করা হয়েছে 18 ক্যারেটের রোজ গোল্ড হীরা দিয়ে। ফোনটির দাম 1.3 মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকাই প্রায় 11 কোটি টাকা।

এ ধরনের আরো বিষয়সহ বিজ্ঞান, টেকনোলজি, কি ও কিভাবে?, রিভিউ, লাইফস্টাইল, টিপস অ্যান্ড ট্রিকস্‌, মুভি আপডেট সহ আরো বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে নিয়মিত www.ideaworldbd.com সাইটটি ভিজিট করুন। 

বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত আপনার যেকোনো প্রশ্ন ও মতামত জানাতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন অথবা আমাদের Contact Us পেজে জানাতে পারেন। আমাদের Facebook Page-এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ